কারিগরি-ও-বৃত্তিমূলক-দক্ষতা-বৃদ্ধিতে-ইরানের-অভিজ্ঞতা-বিনিময়ের-জন্যে-সরকার-সব-ধরনের-সহয়াতা-করবে।


মেনু নির্বাচন করুন

Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১st সেপ্টেম্বর ২০২১

কারিগরি ও বৃত্তিমূলক দক্ষতা বৃদ্ধিতে ইরানের অভিজ্ঞতা বিনিময়ের জন্যে সরকার সব ধরনের সহয়াতা করবে।


প্রকাশন তারিখ : 2021-08-31

প্রেস বিজ্ঞপ্তি

ঢাকা, ৩১ আগষ্ট, ২০২১  মহিবুল হাসান চৌধূরী বলেন দেশের শিক্ষা খাতে বিশেষ করে কারিগরি ও বৃত্তিমূলক দক্ষতা বৃদ্ধিতে ইরানের অভিজ্ঞতা বিনিময়ের জন্যে সরকার সব ধরনের সহয়াতা করবে।

 বাংলাদেশে নিযুক্ত ইরানের কালচারাল কাউন্সিলর সাইয়েদ হাসান সেহাত আজ শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধূরীর সঙ্গে তার সচিবালয়ের দপ্তরে সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।

সাক্ষাতকালে শিক্ষা উপমন্ত্রী  বলেন ইরানের সাথে বাংলাদেশের দীর্ঘ সাংস্কৃতিক বন্ধন রয়েছে। বাংলা ভাষা এবং সাহিত্যে ফার্সি ভাষার প্রভাব দুই দেশের মধ্যে মেলবন্ধন রচনা করেছে।

মহিবুল হাসান চৌধূরী বলেন দেশের শিক্ষা খাতে বিশেষ করে কারিগরি ও বৃত্তিমূলক দক্ষতা বৃদ্ধিতে ইরানের অভিজ্ঞতা বিনিময়ের জন্যে সরকার সব ধরনের সহয়াতা করবে।

কার্পেট বোনাসহ বিভিন্ন হস্তশিল্পে ইরানের বিশ্বজোড়া সুনাম রয়েছে উল্লেখ করে তিনি এসব বিষয়ে বাংলাদেশের শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিতে কার্যক্রম গ্রহণের অনুরোধ করেন। তিনি বাংলাদেশের শিক্ষার্থীদের সরকারি পর্যায়ে স্কলারশিপ দিয়ে ইরানে লেখাপড়ার সুযোগ দেওয়ার আহ্বান জানান।

এসময় বাংলাদেশে  ইরানের কালচারাল কাউন্সিলর সাইয়েদ হাসান সেহাত বলেন ইরান বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে সহযোগিতামূলক কার্যক্রম পরিচলানা করে যাচ্ছে। তিনি বলেন ইরান  স্থানীয় শিক্ষাক্রম অনুসরণ করে এদেশে একটি বিদ্যালয় পরিচালনাসহ বিভিন্ন সাংস্কৃতিক বিনিময় সংক্রান্ত কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সাইয়েদ হাসান সেহাত বলেন ইরান বাংলাদেশের শিক্ষায় অবদান রাখতে নতুন নতুন ক্ষেত্র খুজে বের করতে আগ্রহী।

শিক্ষা উপমন্ত্রী আরো বলেন আন্তর্জাতিক মাতৃভাষা ইনষ্টিটিউটের সঙ্গে ইরান সাংস্কৃতিক কেন্দ্র যৌথভাবে কাজ করতে পারে।

 

স্বা/-

সিনিয়র তথ্য কর্মকর্তা




Share with :

Facebook Facebook